শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১২

আমার পর‌রিত্যক্ত জীবন ...সরকারী চাকুরী আর অসম প্রেম

Leave a Comment
ডিসক্লেইমার : এই গল্পের প্রতিটি ঘটনা ও চরিত্র কাল্পনিক

সরকারী চাকুরী আর বদলী চলে হাত ধরে ধরে...আর তাই বিনা মুল্যে আমার বঙগ দেশ দর্শন ..জন্ম আর পড়শোনা ঢাকায় তাই আমার মধ্যে একটা ঢাকাইয়া ফিল্টার আছে ...মানে ঢাকায় আশার পর মানুষের যে চেন্জ গুলা হয় আর কি ....যাই হোক দক্ষিন বংগ আর পশ্চিম বংগ ঘোরার পর আমার বদলী হয় উত্তরের হিম হিম জেলা গাইবান্ধায় ....ছোট্র ছিম ছাম একটা শহর ...আর আমার অফিস টা শহরে এক সাইডে....অফিসে এসই পরিচয় হয় কবির এর সাথে ..এলাকার ছেলে সে খুব ই স্মার্ট আর কাজে দক্ষ ...যে কোন কাজে ঢাকলে তাকে পা্ওয়া যেত..খুব ই ভাল লাগলো অচেনা একটা জায়গায় তার মত একটা ছেলে পেয়ে ...তাকে নিয়ে ধীরে ধীরে চিনলাম শহরের অলিগলি তুলশি ঘাট...ঢাকা হাইওয়ে তে আমার মটর বাইক নিয়ে উদ্দাম ছুটে চলে ..একিদন বাসের টিকিট আনার জন্য ওকে প্রয়োজন ছিল, মোবাইল টা বন্ধ পেয়ে ..ঠিকানা নিয়ে চলে গেলাম ওর বাসায় ..আমার অফিস এর পাশেই ছিল ও বাসা ..তখন সন্ধা হয়ে এসেছে ...আমি বেল টিপতেই ভাবি মানে ওর মা দরজা খুলে পরিচয় জেনে হাসি মুখে বসতে দিল বলল "কবির বাইরে গেছে এখনি চলে আসবে...নিন্ম মধ্যবিত্ত হলেও ওদের বাসার সব কিছুতে রুচির পারচয় ছিল জানলাম ওরা এক ভাই দুই বোন ...বড় বোন বিয়ে হয়ে গেছে হাসবেন্ড ঢাকায় আর সে স্থানীয় এক এন জি ও তে জব করে ..কিছু ক্ষন পর নাচের পোশাকে একটা মেয়ে ঢুকল আরেকটি ছেলে কে নিয়ে বুঝলাম এই হল কবিরের ছোট বোন..ওর নাম উর্মি ...ভাল নাচে, গান গায় ..আজ ছিল নাচের অনুষ্ঠান ..নাষ্তা হাতে ঢুকতে ঢুকতে কবিরের মা পরিচয় করিয়ে দিল ....আমাকে দেখে উর্মি সালাম দিল ..ক্লাস নাইনে পড়ে উর্মি ..আমি দেখলাম ভবিষ্যতের এক গোলাপ কলি ফোটার অপেক্ষায় মাত্র ....কত ছেলের যে সে ঘুম হারাম করবে ...যাই হোক আমার পরিচয় দিলাম বললাম আমি তোমাদের জেলায় নতুন জয়েন করেছি ...আমি বিবাহিত আমার স্ত্রী ইডেন এর অনার্স পড়ছে হলে থেকে এই সব ই তাকে বললাম ..কিছুক্ষন পড় কবির এলে তাকে নিয়ে বেড় হলাম ....তখন ও বুঝতে পারিনে বা ভাবিনী এই উর্মি আমার জীবন নদীতে কতটা ঝড় তুলবে .....কোথায় কোন বন্দরে আমার অস্থির তরি টি ভীরবে ....সেই এক লোমহর্ষক আরব্য রজনীর মত সাতকাহন .........(চলবে)


হয় পর্ব
সম্পর্কের শুরু টা হয় গান দিয়ে ...আসলে ছাত্র জীবন থেকেই আমি অনেক গান শুনতাম ..ছিলাম সর্বগ্রসী স্রোতা টুকটাক গাইতে্ও পারতাম ..নবীন বরন,স্কুল সমাপনীতে অনেক গান করেছি ...আর উর্মির ও গান ছিল জান ....বাসায় যখন যেতাম গান নিয়ে আলোচনা হত ..খেলতাম অন্ত অক্ষরী ....ও বলত আপনার বয়সী একজন মানুষ গান নিয়ে এত সিরিয়াস ভাবে ভাবা যায় না ....একদিন ও বলেছিল আমি এমন একটা ছেলের সাথে সম্পক করতে চাই যে গান বোঝে .....আসলে ছোট হলেও ও ছিল মনের দিক থেকে অনেক মেচিওর ..ওর চেহারার বৈশিষ্ট ছিল কোমর পর্যন্ত লম্বা চুল,,,খাড়া নাক,,ফর্সা গাল আর সুন্দর মানান সই হাইট.....ছিল স্লিম.....আকর্ষনীয় ফিগার বলতে যা বোঝায় তবে ওকে দেখলে নাক খাড়া পাহাড়ী মেয়ে বলে মনে হত ....তার তুলনায় আমি ছিলাম মোটা ...আর শেমলা গায়ের রং ...তবে ওর উতসাহে মফস্বল শহরে কাজের ব্যসস্ততা তুলনা মুলক কম থাকায় অনেক হাটতাম আর এক্সসার সাইজ করতাম ...আর শীতে কালে বেডমিন্টন ছিল আমার প্রিয় খেলা ......সব চাইতে বড় বিষয় ছিল আমি বিবাহিত ছিলাম .....আমার মনের আবেগ তাই প্রকাশ করার ছিল অনেক দ্বিধা ...
Blo te somewherein blog thaka newa

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন